1. admin@bsbanglatv.com : admin :
  2. bsbanglatv2020@gmail.com : Shamim Hasan Khan : Shamim Hasan Khan
“টেকসই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি জনবলের ভূমিকা” - BS BANGLA TV
বিজ্ঞপ্তি :

বিএস বাংলা(আইপি টিভি) এর সংবাদ সংগ্রহ করার জন্য দেশ-বিদেশ, সকল জেলা-উপজেলা, থানা ও ক্যাম্পস পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। বিএস বাংলা(আইপি টিভি) প্রতিনিধি নিয়োগের আবেদন আহ্বান করা হচ্ছে।বিএস বাংলা(আইপি টিভি) সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় বিএস বাংলা(আইপি টিভি) এর নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ।এ ক্ষেত্রে যারা উদ্যমী, সব সময় নতুনত্বকে পছন্দ করে, তথ্য ও সত্যকে আবিস্কার করতে চান, জনদুর্ভোগ নিয়ে কথা বলতে চান অন্যায় অত্যাচার ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার এবং অবশ্যই স্মার্ট মোবাইল ফোন ব্যবহারে পাদর্শী মূলত তাদের কাছ থেকেই আমরা এই আবেদন করছি।বিএস বাংলা(আইপি টিভি)-এ আপনার প্রতিনিধিত্ব মূলত একটি স্বেচ্ছাশ্রমমূলক কাজ যার মাধ্যমে সমাজ ও জনকল্যাণমূলক কাজের প্রতিনিধিত্বের পাশাপাশি দেশের আপামর জনতার কাছে আপনার জেলা/উপজেলা/ক্যাম্পাসের সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পৌছাবে।নিয়োগপ্রাপ্ত জেলা/উপজেলা/ক্যাম্পাস প্রতিনিধিদের নিয়মিত সম্মানী বাবদ প্রতিনিধিদের নিজের পাঠানো বিজ্ঞাপনের আয়ের ৬০% মাসিক বেতন আকারে দেয়া হবে।আবেদন প্রক্রিয়া:প্রার্থীর জীবনবৃত্তান্ত ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবিসহ আবেদন করতে হবে-বিএস বাংলা(আইপি টিভি).বি:দ্র: বিএস বাংলা(আইপি টিভি) কোন গ্রুপ কোম্পানির অর্থ বা কোন স্পন্সরের অর্থ দ্বারা পরিচালিত নয়। নিজস্ব আয়ে পরিচালিত হয়। প্বিএস বাংলা(আইপি টিভি)কে নিজের ভাবতে পারলেই আবেদন করবেন। বিস্তাতির জানতে ভিজিট করুন। www.bsbanglatv.com

শিরোনাম :
মহেশখালী উপজেলা শ্রমিক লীগের বর্ধিত সভা সম্পন্ন বড় মহেশখালীতে ভাতিজার আঘাতে আহত চাচাগণ মামলা করে হুমকির পথে! বাকেরগঞ্জে কাঠেরপোল ট্রাকের ধাক্কায় সিএনজি চালক নিহত, আতহ-৩ কুষ্টিয়ার কুমারখালীতে rab পরিচয়ে শিক্ষার্থীর মোবাইল ছিনতাই কুমারখালীতে পূর্ব শত্রুতার জেরে তিন মাসের অন্তঃসত্তা মেয়েকে নির্যাতন অভিযোগ চকরিয়ায় পরোয়ানাভুক্ত ৬ মামলার আসামী পিতা-পুত্র গ্রেপ্তার সাংবাদিক বুরহান হত্যার প্রতিবাদে বাকেরগঞ্জে প্রতিবাদ সমাবেশ ও মহাসড়ক অবরোধ মহেশখালীতে ফকিরাকাটা বেড়িবাঁধ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল বাকেরগঞ্জের নলুয়ায় পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

“টেকসই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি জনবলের ভূমিকা”

  • প্রকাশিত : Friday, October 16, 2020
  • 212 জন দেখেছেন

গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত একটি তথ্য প্রযুক্তির পেশাগত সংগঠন। বর্তমানে প্রায় ১৬০০(এক হাজার ছয়শত) সদস্য রয়েছে। গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের আয়োজনে গতকাল ১২ অক্টোবর ২০২০ খ্রিঃ তারিখে রাত ৭.৪৫ ঘটিকায় “টেকসই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি জনবলের ভূমিকা” শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠতি হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

ওয়েবিনারে বক্তাগণ ডিজিটাল বাংলাদেশের সুফল ও ভবিষ্যত করণীয় বিষয়ে আলোকপাত করেন। প্রধান অতিথির বক্তব্যে জনাব সত্য প্রসাদ মজুমদার বলেন, টেকসই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি জনবল সমূহ নিরলস কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের ফলে আজ এই মহামারীতেও অনলাইন ভিত্তিক শিক্ষা, ব্যবসা বানিজ্য,কৃষি,স্বাস্থ্য ও  সরকারি ব্যবস্থা সচল রাখা সম্ভব হয়েছে। বর্তমান যে বিপ্লব চলছে তার মুল নিয়ামক তথ্য প্রযুক্তির ব্যবহার ও তথ্য প্রযুক্তিতে দক্ষতা অর্জন।

প্রযুক্তির এই চ্যালেঞ্জ মোকাবেলায় সরকারি আইসিটি জনবলের একটি আইসিটি ক্যাডার বাস্তবায়ন হওয়া দরকার। যার ফলে ডিজিটাল বাহিনী হিসেবে সরকারকে পথ দেখাতে পারে। সমস্ত অর্জনকে টেকসই করতে আমাদের আইসিটিকে শক্তিশালী করার কোনো বিকল্প নাই।সুতরাং আমার বিশ্বাস আইসিটি ক্যাডার তৈরি হলে আজকের এসব মেধাবী গ্র্যাজুয়েটরা ক্যারিয়ারের জন্য আর দেশ ছেড়ে যাবেনা।

বিশেষ অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রকৌশলী অধ্যাপক ড. মুনাইজ আহমেদ নূর বলেন, উচ্চ শিক্ষায় দক্ষ মানব সম্পদের ভূমিকা অপরিসীম আর দক্ষ মানব সম্পদ তৈরিতে আইসিটির ভূমিকা অনস্বীকার্য। একাডেমিয়া ও ইন্ডাস্ট্রির গ্যাপ নিরসনের উপরও তিনি তার বক্তব্যে জোর দেন। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশসের সকল অর্জনসমূহকে সমুন্নত রাখতে,ডিজিটাল নেতৃত্ব তৈরী করতে মহামান্য রাষ্ট্রপতির সম্মতিতে এবং মাননীয় আইসিটি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় আইসিটি ক্যাডার বাস্তবায়নের জন্য সরকার যে কাজ শুরু করেছে তা দ্রুত বাস্তবায়নের মধ্য দিয়ে  আইসিটি গ্র্যাজুয়েটদের মেধা মনন ও উদ্ভাবনী শক্তি দেশের জন্য আরও অবদান রাখবে বলে তিনি বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন।

আরজেএসসির প্রোগ্রামার জিকরা আমিন এর উপস্থাপনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন  চট্রগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর শিক্ষক প্রফেসর ড. মোহাম্মদ শামসুল আরেফিন।তিনি আরও বলেন, দেশে আইসিটিতে ভালো ক্যারিয়ার না থাকায় প্রতি বছর  প্রকৌশল ও অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে বের হওয়া গ্র্যাজুয়েটদের বড় একটা অংশ দেশের বাইরে চলে যায় ফলে তাদের মেধা মননশীলতা তাদের উদ্ভাবনী শক্তি থেকে দেশ বঞ্চিত হয়। আবার অনেকেই সিএসই কিংবা সিএসই রিলেটেড বিষয়ের গ্র্যাজুয়েট হওয়ার পরও শুধু আইসিটি ক্যাডার না থাকার কারণে অন্য ট্র্যাক কিংবা অন্য ক্যাডার বেছে নিতে বাধ্য হচ্ছে।

গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ তমিজ উদ্দীন আহমেদ অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করেন।  তিনি বলেন, আইসিটি ক্যাডার বাস্তবায়নের দাবী শুধু আইসিটি  জনবলেরই নয় এ দাবী সরকারের এ দাবি মাননীয় মাননীয় আইসিটি উপদেষ্টার ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2020 BS BANGLA TV

প্রযুক্তি সহায়তায় একাতন্ময় হোস্ট বিডি