ভোলায় প্রধানমন্ত্রীর করোনাকালীন আর্থিক সহায়তা পেলেন ৭৫ সাংবাদিক

ভোলায় প্রধানমন্ত্রীর করোনাকালীন আর্থিক সহায়তা পেলেন ৭৫ সাংবাদিক

দেবান্তর দেব নাথ// ভোলা প্রতিনিধি // প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া করোনাকালীন সহায়তা পেয়েছেন ভোলায় ৭৫ জন সাংবাদিক। সোমবার (১৯ অক্টোবর) দুপুরে ভোলা প্রেস ক্লাব মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে সাংবাদিকদের হাতে এ সহায়তার চেক যৌথ ভাবে তুলে দেন ভোলা-৩ ও ভোলা-২ আসনের সংসদ সদস্য নূরনবী চৌধুরী শাওন ও আলী আজম মকুল।
চেক বিতরন অনুষ্ঠানের ভার্চ্যুয়াল মাধ্যমে প্রধান অতিথির হিসাবে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন সাবেক বানিজ্য মন্ত্রী ও আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ।
করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে কর্মহীন বা বেতন না পাওয়া এবং করোনাকালে সামনের সারিতে থেকে সাংবাদিকতা করছেন এমন ৭৫ জনকে এককালীন ১০ হাজার টাকা করে দেওয়া হয়। বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্ট আয়োজনে কোভিড-১৯ সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী বিশেষ আর্থিক সহায়তার এই চেক বিতরন করা হয়।
এসময় চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন,ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠিনক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা প্রেস ক্লাবের সম্পাদক অমিতাভ রায় অপু সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপত্বিত করেন ভোলা প্রেস ক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মহামারির শুরু থেকে সব শ্রেনি-পেশার মানুষের কল্যাণে কাজ করছেন। একদিকে করোনা মোকাবিলায় যেমন কাজ করছেন, অপরদিকে দেশের সব শ্রেনি-পেশার মানুষের জন্য প্রণোদনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনা করে আসছেন। করোনাকালে সম্মুখযোদ্ধাদের জন্য বিশেষ সহায়তা দিয়ে আসছেন তিনি। তিনি আরো বলেন, আর্থিক সহায়তার চেয়ে অধিক মূল্যায়ন হচ্ছে কাজের স্বীকৃতি।
করোনাকালে ঝুঁকি নিয়ে ভোলার সাংবাদিকরা যে দায়িত্ব পালন করে যাচ্ছেন, তার মূল্যায়ন করে স্বীকৃতি দিতেই প্রধানমন্ত্রীর এ উপহার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবক্ষেত্রে সব সময় আন্তরিক। তাই এ অঞ্চলের সাংবাদিকদের করোনাকালীন ঝুঁকি নিয়ে কাজ করার জন্য তাদের কাজের স্বীকৃতি দিতেই এ উপহার পাঠিয়েছেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দলমত সবার জন্য উদার। সেজন্য সাংবাদিকদের সহায়তায় নিজের উদ্যোগে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন তিনি। বাকিরাও পর্যায়ক্রমে পাবেন। একজনও বাদ যাবেন না বলে জানান।
শেয়ার করে অন্যদের দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *