খোকসার ওসমানপুর হাই স্কুলে সাবমারসেবিল পাম্প দান করলেন আজগর আলী

খোকসার ওসমানপুর হাই স্কুলে সাবমারসেবিল পাম্প দান করলেন আজগর আলী

অনলাইন ডেস্কঃ কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার ওসমানপুর মাধ্যমিক বিদ্যালয়ে গত ফেব্রুয়ারী মাসে রেড ক্রিসেন্ট প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক আজগর আলী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মতিয়ার রহমানের দেয়া তথ্য মতে জানা যায় ,সেই অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রানপ্রিয় নেতা,গন মানুষের নেতা, দানবীর ও বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত কাছের এবং আস্থাভাজন ব্যক্তিকে পেয়ে বিদ্যালয়ে বিভিন্ন সমস্যা কথা তুলে ধরেন। দীর্ঘ সময় প্রধান শিক্ষকের কথা শুনে তিনি দুঃখ প্রকাশ করেন এবং বলেন শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার কিন্তু ওসমানপুর মাধ্যমিক বিদ্যালয়টি ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত হলেও উন্নয়নের ছোয়া লাগেনি তাহা আমার বোধগম্য নয়। তিনি আরো বলেন, আমরা যখন ছোট বেলায় স্কুলে পড়তাম-তখনকার দিনে স্কুলে যে অবস্থান ছিল ওসমানপুর মাধ্যমিক বিদ্যালয়টি অবস্থা সেই রকমই রয়েছে। তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে বিদ্যালয়টিতে পানীয় জলের ব্যবস্থার জন্য একটি সাবমারসেবিল পাম্পসহ সমস্ত বিল্ডিং পানির লাইন সঞ্চালনের ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন।

সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে সোমবার (২৩’নভেম্বর) ওসমানপুর মাধ্যমিক বিদ্যালয়ে সাবমারসেবিল পাম্প দান করে স্থাপনের যাবতীয় কাজ সম্পন্ন করলেন।এতে ওসমানপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৫০০ জন শিক্ষার্থী ও ১৫ জন শিক্ষক কর্মচারীদের দীর্ঘদিনের পানীয় জলের কষ্ট লাগব হলো।

এ ব্যাপারে ওসমানপুর মাধ্যমিক বিদ্যালয়ে সভাপতি মোঃ মিরাজুল ইসলাম বলেন , বিদ্যালয় শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীদের দীর্ঘদিনের পানীয় জলের কষ্ট লাঘব হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত।

তিনি দাবী রেখে আরো বলেন, সমাজে ও রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা গুরুত্বপূর্ণ পদে রয়েছে যারা ইচ্ছে করলে বিদ্যালয়ে আরো সমস্যা রয়েছে সেটা সমাধান করতে পারেন। তিনি বিদ্যালয়ে আরো সমস্যা কথা বলেন বিদ্যালয়ে বিল্ডিং সমস্যা, বিজ্ঞানাগার ভবনের ছাদ ধসে পড়ার উপক্রম,সীমানা প্রাচীর নির্মান, সিসি ক্যামেরা বসানো, খেলার মাঠে মাটি ভরাট, স্কুলের দক্ষিন পাশ দিয়ে রাস্তা নির্মাণ, খেলার মাঠের বার পোষ্ট নির্মাণ, শিক্ষার্থীদের খেলার সামগ্রী।

সাবমারসেল পাম্পটি স্থানের সময়ের এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গের উপস্থিতিতে পাম্প বসানো উদ্বোধন করা হয়।

শেয়ার করে অন্যদের দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *